কল্যাণী (AIIMS) এ ১১৪ স্টেনো জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ, 114 Steno Junior Engineer Recruitment in Kalyani (AIIMS)

কল্যাণীতে অবস্থিত অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)-এ বিভিন্ন পদে মোট ১১৪ জনের চাকরির জন্য লোক নেওয়া হইবে। বিজ্ঞপ্তি অনুসারে, লোয়ার ডিভিশন ক্লার্ক, আপার ডিভিশন ক্লার্ক, জুনিয়র ইঞ্জিনিয়ার, ডায়াটেশিয়ান, মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ান আর এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে লোক নিয়োগ করা হবে। এই প্রবন্ধে আমরা জেনে নেব বিস্তারিত  তথ্য। 

Whatsapp Group
Whatsapp Channel
কল্যাণী (AIIMS) এ ১১৪ স্টেনো জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ, 114 Steno Junior Engineer Recruitment in Kalyani  (AIIMS)


শিক্ষাগত যোগ্যতা ও শূন্যপদের বিবরণ 

লোয়ার ডিভিশন ক্লার্ক

উচ্চ মাধ্যমিক পাশ

আপার ডিভিশন ক্লার্ক

স্নাতক পাশ

জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল)

ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং

জুনিয়র ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল)

ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং

ডায়াটেশিয়ান

বিএসসি ইন ডায়েটেটিক্স

মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ান

ডিপ্লোমা ইন মেডিক্যাল রেকর্ড টেকনোলজি

এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট

স্নাতক পাশ

লোয়ার ডিভিশন ক্লার্কের জন্য যোগ্যতা: যেকোনো শাখায় উচ্চমাধ্যমিক পাস সহ কম্পিউটারে ইংরেজি টাইপিংয়ে মিনিটে অন্তত ৩৫টি শব্দ তোলার গতি এবং  বেসিক কম্পিউটার জ্ঞান থাকা আবশ্যিক।  বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। 

লোয়ার ডিভিশন ক্লার্কের জন্য: শূন্যপদ মোট: ২৬টি। 

জেনারেল

১৩ টি

ই.ডব্লু.এস

২টি

ও.বি.সি.

৫টি

তপসিলি জাতি

৫টি

তপসিলি উপজাতি

১টি

মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ান জন্য: মেডিক্যাল রেকর্ডসের বি.এসসি. কোর্স পাশ করা প্রার্থীরা এই পোস্টটির জন্য যোগ্য। বিজ্ঞান  শাখায় উচ্চমাধ্যমিক পাশ করা মেডিক্যাল রেকর্ড কীপিংয়ের ৬ মাসের সার্টিফিকেট অথবা ডিপ্লোমা কোর্স পাশ হতে হবে এবং ২ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এই ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে।

মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ান জন্য: শূন্যপদ মোট: ১০টি। 

জেনারেল

৫ টি

ই.ডব্লু.এস

১টি

ও.বি.সি.

২টি

তপসিলি জাতি

২টি

ডায়েটিশিয়ান পদের জন্য যোগ্যতাডায়েটিশিয়ান পদে আবেদনের জন্য, প্রার্থীদের হোম সায়েন্স, ফুড অ্যান্ড নিউক্লিশন, ক্লিনিক্যাল নিউট্রিশন অ্যান্ড ডায়াটেটিক্স, ফুড অ্যান্ড নিউট্রিশন ডায়াটেটিক্স, বা ফুড সার্ভিস ম্যানেজমেন্ট অ্যান্ড ডায়াটেটিক্সে এম.এসসি. ডিগ্রি থাকতে হবে এবং কোনো হাসপাতালে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স হতে হবে  ৩৫ বছরের মধ্যে ।

ডায়েটিশিয়ান পদের জন্যশূন্যপদ মোট: ৪টি। 

জেনারেল

ও.বি.সি.

এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য যোগ্যতা: এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের যেকোনো শাখার স্নাতক পাশ করলে  আবেদন করতে পারবে। প্রার্থীদের কম্পিউটার পরিচালনা ও ব্যবহারে দক্ষ হতে হবে। প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বেতন হবে  লেভেল-৬ অনুযায়ী।

এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য: শূন্যপদ মোট: ১৫টি। 

জেনারেল

ই.ডব্লু.এস

ও.বি.সি.

তপসিলি জাতি

তপসিলি উপজাতি

জুনিয়র অ্যাকাউন্টস অফিসার পদের জন্য যোগ্যতা:  যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্স শাখার গ্রাজুয়েটরা এই পদের জন্য যোগ্য। সরকারি প্রতিষ্ঠান সংস্থার অ্যাকাউন্টসের কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। মূল মাইনে হবে লেভেল-৬ অনুযায়ী। 

জুনিয়র অ্যাকাউন্টস অফিসার পদের জন্য:  শূন্যপদ মোট: ৩টি। 

জেনারেল

ও.বি.সি.

জুনিয়র ইঞ্জিনিয়ার (এ.সি. অ্যান্ড রেফ্রিজারেশন) পদের জন্য যোগ্যতা: এ.সি. ও রেফ্রিজারেশন সিস্টেম রক্ষণাবেক্ষণের জন্য জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ দিচ্ছে। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ইলেক্ট্রিক্যাল অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি অথবা ডিপ্লোমা থাকতে হবে। অভিজ্ঞতা থাকলে ভালো হয়, তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করা যাবে। অভিজ্ঞতার ক্ষেত্রে, ইলেক্ট্রিক্যাল অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রিধারীদের জন্য অন্তত ২ বছরের অভিজ্ঞতা আর ডিপ্লোমাধারীদের জন্য অন্তত ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বেতন মাইনে লেভেল- ৬ অনুযায়ী দেওয়া হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ার (এ.সি. অ্যান্ড রেফ্রিজারেশন)  পদের জন্য:  শূন্যপদ মোট: ২টি। 

ও.বি.সি.

তপসিলি জাতি

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল) পদের জন্য যোগ্যতা: হাসপাতাল সিভিল কার্যে সহায়তা করার জন্য জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ দিচ্ছে। যোগ্যতা হল সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি অথবা ডিপ্লোমা। অভিজ্ঞতা থাকলে ভালো হয়, তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করা যাবে। অভিজ্ঞতার ক্ষেত্রে, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রিধারীদের জন্য অন্তত ২ বছরের অভিজ্ঞতা আর ডিপ্লোমাধারীদের জন্য অন্তত ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বেতন মাইনে লেভেল- ৬ অনুযায়ী দেওয়া হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল)  পদের জন্য:  শূন্যপদ মোট: ২টি। 

জেনারেল

ই.ডব্লু.এস

জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) পদের জন্য যোগ্যতা: ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি অথবা তিন বছরের ডিপ্লোমা কোর্স পাশকারীরা জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল) পদে আবেদন করতে পারবেন। ডিগ্রিধারীদের জন্য সিভিল সংক্রান্ত কার্যে এক বছরের অভিজ্ঞতা আর ডিপ্লোমাধারীদের জন্য ইলেক্ট্রিক্যাল সংক্রান্ত কার্যে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে আর বেতন লেভেল-৬ অনুযায়ী দেওয়া হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) পদের জন্য :  শূন্যপদ মোট: ২টি। 


জেনারেল

ও.বি.সি

স্টেনোগ্রাফার পদের জন্য যোগ্যতা: স্টেনোগ্রাফার পদে আবেদনের জন্য উচ্চমাধ্যমিক পাশ আর শর্টহ্যান্ডে দক্ষতা থাকা আবশ্যক। প্রার্থীদের কম্পিউটারে ৫০ মিনিটের ট্রান্সক্রিপশন টেস্টে উত্তীর্ণ হতে হবে। আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে আর বেতন লেভেল-৪ অনুযায়ী দেওয়া হবে।

স্টেনোগ্রাফার পদের জন্য : শূন্যপদ মোট: ৫টি। 

জেনারেল

ও.বি.সি

তপসিলি জাতি

আপার ডিভিশন ক্লার্ক পদের জন্য যোগ্যতা:  আপার ডিভিশন ক্লার্ক পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনো শাখায় স্নাতক ডিগ্রি এবং কম্পিউটার দক্ষতা থাকা আবশ্যক। প্রার্থীদের কম্পিউটারে ইংরেজি টাইপিংয়ে মিনিটে অন্তত ৩৫টি শব্দ তোলার  গতি থাকতে হবে। আবেদনকারীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে এবং বেতন ৪ লেভেল- অনুযায়ী দেওয়া হবে।

ই.ডব্লু.এস

ও.বি.সি

তপসিলি উপজাতি

এগুলি ছাড়াও অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদে ১টি, অ্যাসিস্ট্যান্ট স্কোরকীপার পদে ১টি,  জুনিয়র হিন্দি ট্রান্সলেটর পদে ২টি, মেডিক্যাল সোশ্যাল সার্ভিস অফিসার পদে ২টি, মেডিক্যাল সোশ্যাল ওয়ার্কার পদে ১টি, হিন্দি অফিসার পদে ১টি, অস্ট্রোনেটিস্ট পদে ২টি, টেকনিশিয়ান পদে ১টি, টেকনিশিয়ান (ল্যাবরেটরি) পদে ৩২টি, ক্যাশিয়ার পরে ১টি, লণ্ডি সুপারভাইজর পদে ২টি শূন্যপদেও মানুষ নেওয়া হচ্ছে। এইসব পদের জন্য বিস্তারিত শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদির তথ্য ওয়েবসাইটে পাবেন।

এই পদগুলির জন্য বয়সসীমা ১১-১০-২০২৩ তারিখের হিসাবে গণনা করা হয়েছে। তপশিলী, ওবিসি আর প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বয়সসীমায় ছাড় রয়েছে। তপশিলীদের জন্য ৫ বছর, ওবিসিদের জন্য ৩ বছর আর প্রতিবন্ধীদের জন্য ১০ বছর বয়সসীমায় ছাড় দেওয়া হবে। এ

আবেদনকারীদের প্রার্থী বাছাই করা হবে অনলাইন কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে। তারপর করা হবে স্কিল টেস্ট। কবে এবং কোথায় পরীক্ষা হবে তা জানতে হলে ওয়েবসাইটে ভিসিট করতে হবে।

কিভাবে আবেদন করবেন

আবেদন প্রক্রিয়া হবে অনলাইনের বদলে অনলাইনে আবেদনের জন্য, ১১ অক্টোবরের (২০২৩)এর মধ্যে www.alimskalyani.edu.in ওয়েবসাইটে যান। আপনাকে একটি বৈধ ইমেল আইডি আর পাশপোর্ট মাপের চিত্র (৫০ কেবি) আর সিগনেচার (৩০ কেবি) স্ক্যান করতে হবে।

Official Website: https://aiimskalyani.edu.in

আবেদনের শেষ তারিখ: ১১ অক্টোবর

সমস্ত তথ্য, চিত্র আর সিগনেচার আপলোড দিয়ে পুরা যাচাই করে ফর্মটি সাবমিট করুন। আপনার খ্যাতি রেজিস্ট্রেশন হয়ে গেলে, সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট সংগ্রহ করে রাখুন, যাহা আপনার পরে প্রয়োজন হবে। 

পরীক্ষার ফি বাবদ ১,০০০ টাকা সকলের জন্য প্রযোজ্য। (তপশিলী, EWS মহিলা প্রার্থীদের জন্য ৫০০ টাকা করে লাগবে)। প্রতিবন্ধীদের জন্য কোনো ফি লাগবে না। প্রার্থী যাচাই অথবা পরীক্ষার সময়, সমস্ত প্রমাণপত্রের প্রধান আর প্রত্যয়িত জেরক্স সাথে নিয়ে যাবেন।

Whatsapp Group
Whatsapp Channel

Leave a Comment